পাওয়ার এবং ইজেক্ট বোতামগুলি, প্রথমদিকে সামনের দিকে এক জোড়া পাতলা, কালো বোতামগুলি এখন অনেক ছোট এবং ডিস্ক ড্রাইভের সামনের কনসোলের “ঠোঁটে” থাকা আছে। কনসোলের শীর্ষে প্রবাহিত একটি বৃহত সূচক আলো সরানো হয়েছে। কনসোলটি শক্তিশালী বা নিচে চলেছে কিনা তা আপনাকে জানতে দেওয়ার জন্য আলোটি এখন কনসোলের পাওয়ার বোতামে একটি ছোট ছোট সিরিজের বিন্দুতে দেখা যাবে।

ডুয়ালশক 4 নিয়ামকটিতেও সামান্য পরিবর্তন রয়েছে। এই টাচপ্যাডটি এখন পরিশীলিত, কনসোলের রঙিন সূচক আলোকে আলোর একটি ফালা জ্বলতে দেয়। আপনি যদি নিয়মিত নিজের মুখের সামনে নিয়ামকটি নিজের মুখের সামনে রাখেন না তবে আপনি যদি প্রায়শই পরিবর্তনটি লক্ষ্য না করেন তবে এটি এক নজরে হালকা সহজেই অ্যাক্সেস সরবরাহ করে। এবং পিছনের প্যানেল, অ্যানালগ স্টিক এবং দিক প্যাড বোতামগুলি এখন কালো রঙের পরিবর্তে ধূসর।

প্রতিটি পরিবর্তন স্বতন্ত্র অপরিণত বোধ করলেও তারা PS4 মূল মডেলের চেয়ে বেশি আত্ম-সচেতন বোধ করে। আপনি বুঝতে পারবেন যে এই পণ্যটি প্রযুক্তির একটি বড় অংশ, তবে ব্যবসায়ের জন্য নয়, স্পোর্টস কনসোলের উপরে লম্বা হালকা ফালা কনসোলকে একটি প্রিমিয়াম অনুভূতি এবং কিছুটা সান্ত্বনা দেয়, সামগ্রিক নতুন কনসোলটিতে দুর্দান্ত দেখায় এবং একটি বজায় রাখে কম প্রোফাইল। যারা এটি সন্ধান করছেন তারা এর বিশদগুলিতে মনোযোগ দেবেন; অন্যরা খেয়াল করেন নি যে এটি রাউটার, স্ট্রিমিং ডিভাইস এবং অন্যান্য সেট-টপ বাক্সগুলির তাকগুলিতে ম্লান হয়ে গেছে।

প্লেস্টেশন 4-এর সবচেয়ে বড় উন্নতিগুলির মধ্যে একটি – আপনি আরও কেনা বিবেচনা করতে পারেন তার মূল কারণ – এটি এর বর্ধিত ওয়াই-ফাই সামঞ্জস্য। স্লিম এখন 802.11ac Wi-Fi সমর্থন করে যা দ্রুত ডাউনলোডের গতি এবং আরও স্থায়িত্বের দিকে নিয়ে যায় যার জন্য রাউটারগুলি এটি সমর্থন করে। আমার নিউ ইয়র্কের অ্যাপার্টমেন্টে, আমি ইথারনেট কেবল দ্বারা সংযুক্ত না হয়ে অবশেষে Wi-Fi এর মাধ্যমে অনলাইন গেম খেলতে সক্ষম হয়েছি।

আরেকটি সিস্টেম পরিবর্তন, বেশিরভাগ লোকের দ্বারা লক্ষ্য করা যায় না: প্লেস্টেশন 4 তার অপটিক্যাল আউট পোর্টটি আরও পাতলা পুনরায় নকশার সাথে হারাবে। যদি সেই খবরটি এখনই আপনার কাছে না আসে, তবে এটি আপনার পক্ষে মোটেই গুরুত্বপূর্ণ নয়। অপটিক্যাল আউট উচ্চ-শেষ হোম থিয়েটার সিস্টেমগুলির জন্য ব্যবহৃত হয় এবং বেশিরভাগ খেলোয়াড়ের জন্য এটি কোনও তফাত করে না।

কয়েকটি ছোট ছোট টুইট এবং অভ্যন্তরীণ আপগ্রেডের জন্য ধন্যবাদ, প্লেস্টেশন 4 এর জায়গাটি নিয়েছে, প্রিমিয়ার ডেডিকেটেড গেমিং প্ল্যাটফর্ম না হলে। আপনি যদি কিছু ভিডিও গেম খেলতে চান এবং ছোট জিনিসগুলি খেলার পরিকল্পনা না করেন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন।

নিন্টেন্ডো স্যুইচ একটি দুর্দান্ত কনসোল তবে এটি বলা শক্ত। স্যুইচটি হ্যান্ডহেল্ড বা ডকড কনসোল হিসাবে ব্যবহার করা যেতে পারে। এটি করতে, এটি ভিজ্যুয়াল মানের সাথে আপস করে।

মাইক্রোসফ্টের এক্সবক্স ওয়ান এক্স, আরও শক্তিশালী হওয়া সত্ত্বেও অবশ্যই প্লেস্টেশন ৪ এর পিছনে একটি পদক্ষেপ Some কিছু গেমার এখনও এটি পছন্দ করতে পারে (উদাহরণস্বরূপ, আপনি যদি গিয়ার্সের গুরুতর অনুরাগী হন) তবে সনি কনসোলে আটকে থাকা ভাল।

যাইহোক, বলা হচ্ছে, প্লেস্টেশন 5 প্রায় এখানে এবং আপনি এটির আরও ভাল অপেক্ষা করতে পারেন, কারণ এটি চালু হওয়ার সাথে সাথে এটির সিস্টেমে প্রচুর গেম খেলবে।

মাইক্রোসফ্টের এক্সবক্স ওয়ান এক্স, যদিও এটি আরও শক্তিশালী, অবশ্যই প্লেস্টেশন ৪ এর এক ধাপ পিছনে রয়েছে Some কিছু গেমাররা এখনও এটি পছন্দ করতে পারে (উদাহরণস্বরূপ, আপনি যদি গিয়ার্সের একটি বড় অনুরাগী হন) তবে বেশিরভাগ সনি কনসোলগুলিতে লেগে থাকা ভাল।

হ্যাঁ, আপনি যদি ইতিমধ্যে PS4 এর মালিক না হন। প্লেস্টেশন 4 স্লিম হ’ল এই প্রজন্মের সর্বাধিক জনপ্রিয় কনসোলের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের সংস্করণ এবং অতএব, বাজেটে এই প্রজন্মের সমস্ত আশ্চর্যজনক গেমসের অভিজ্ঞতা অর্জনের দুর্দান্ত উপায়। তবে আপনি যদি কিছুটা অপেক্ষা করতে পারেন এবং তা করার জন্য অর্থ রাখতে পারেন, তবে এই ছুটির মরসুমে আপনি PS5 এর জন্য অপেক্ষা করতে পারেন।

প্লেস্টেশন 4 চালু হওয়ার তিন বছর পরে, সোনি এটিকে জীবনের নতুন ইজারা দেওয়ার জন্য তার বার্ধক্যের কনসোলটিকে নতুন করে ডিজাইন করে। পূর্ববর্তী প্লে স্টেশনগুলির মতো, রিফ্রেশ কনসোলে একটি স্লিম ফেসলিফ্ট রয়েছে, কিছু নতুন বৈশিষ্ট্য এবং এমনকি কিছু ছোট ছোট অভ্যন্তরীণ আপগ্রেড রয়েছে।

পূর্ববর্তী প্রজন্মের মতো নয়, কনস্টোলের নতুন সংস্করণটি প্লেস্টেশন ব্র্যান্ডের জন্য একবার এসেছিল। বর্তমানে একটি নয় বরং তিনটি নতুন প্লেস্টেশন ডিভাইস রয়েছে: এই সংশোধিত প্লেস্টেশন 4, প্লেস্টেশন 4 প্রো হিসাবে পরিচিত PS4 এর একটি 4K- সামঞ্জস্যপূর্ণ সংস্করণ, এবং কোনও প্লেস্টেশন ভিআর হেডসেট যা কোনও প্লেস্টেশন 4 ডিভাইসের সাথে একসাথে কাজ করবে। উল্লেখ করার মতো নয়, পিএস 5 এই বছরের শেষের দিকে পরবর্তী প্রজন্মের কনসোলগুলি বন্ধ করবে।

এই ধরনের উচ্চাকাঙ্ক্ষী ভাইদের একটি “স্লিম” ওভারশ্যাও থাকতে পারে। এটি এমন খেলোয়াড়দের প্রলুব্ধ করার জন্য ডিজাইন করা হয়েছে যারা বর্তমান পিএস 4 মালিকদের কাছে আবেদন করার জন্য একটি আধুনিক কনসোল কিনে নি। সর্বোপরি, কেউ কম লঞ্চ কনসোল কিনতে চায় না।

আরও ভাল বা খারাপের জন্য – প্লেস্টেশন 4 সম্পর্কে আপনার দৃ strong় অনুভূতি থাকলে এই কনসোলটি আপনার মন পরিবর্তন করবে না a একটি পাতলা আকার ছাড়াও, এর আসল মডেলটিতে কেবল এক বা দুটি উল্লেখযোগ্য পরিবর্তন রয়েছে। সর্বাধিক গুরুত্বপূর্ণ উপাদানগুলি – এর প্রক্রিয়াকরণ শক্তি, তার হাতে এটির নিয়ামকের ধারণা, প্লেস্টেশন স্টোর থেকে পাওয়া গেমসের লাইব্রেরি – কোনও পরিবর্তন হয়নি। যদিও নতুন প্লেস্টেশন 4 মূলের তুলনায় “আরও ভাল”, কোনও অতিরিক্ত বিনিয়োগের জন্য বিশেষত বাজারে আরও শক্তিশালী সংস্করণ সহ এই পার্থক্যটি প্রয়োজনীয় নয়।

নতুন প্লেস্টেশন 4-এ সর্বাধিক উল্লেখযোগ্য পরিবর্তনগুলি পর্যবেক্ষক, যা আপনি খেললে অনুভূত হয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here