মাইক্রোসফ্ট যখন এক্সবক্স ওয়ান এক্স উন্মোচন করেছিল, এক্সবক্স ওয়ানটির আপগ্রেড সংস্করণটির দাম ছিল 500 ডলার, দাবি করা হয়েছিল যে নতুন হার্ডওয়্যারটি “সবচেয়ে শক্তিশালী কনসোল ঠিক আছে, অন্তত এই বছরের শেষের দিকে এক্সবক্স সিরিজ এক্স বের হওয়ার আগ পর্যন্ত। তবে নিজের শক্তি সর্বদা উন্নতিতে অনুবাদ করে না oyal অনুগত Xbox অনুরাগী এবং সম্ভাব্য পিএস 4-মালিকরা একসাথে রূপান্তর করতে চুলকাচ্ছে – নতুন এবং পুরানো গেমগুলির মধ্যে সবচেয়ে শক্তিশালী এক্সবক্সটি কী সত্যিই উন্নতি করে?

আমরা প্রতিটি খেলেছি কিনা, এটি “এক্সবক্স ওয়ান এক্স এনহান্সড” প্যাচ পেয়েছে বা না, এক্সবক্স ওয়ান এবং এক্সবক্স ওয়ান এসকে আপনার সেটআপ নির্বিশেষে অসাধারণ পারফরম্যান্স করেছে – এমনকি আপনার কাছে 4K এইচডিআর 10 টিভি থাকলেও সুবিধাটি হ’ল সর্বাধিক লক্ষণীয়

গেমগুলি আরও ভাল দেখায় এবং চালায় তবে পার্থক্যগুলি এত বিশাল নয় যে আপনি এগুলি ছাড়া বাঁচতে পারবেন না। পিএস 4 প্রো সমতুল্য প্লেস্টেশনটির মতো, এটি এমন গেমারদেরকে সরবরাহ করে যারা কেবল দ্বিতীয় সেরা অভিজ্ঞতার পক্ষে সামর্থ রাখেন না। তবুও, এক্সবক্স ওয়ান এক্স পরবর্তী প্রজন্মের আগমন না হওয়া পর্যন্ত পাওয়ারের দিক থেকে সর্বাধিক মাল্টি-প্ল্যাটফর্ম গেমগুলির জন্য সেরা কনসোল।

এক্সবক্স ওয়ান এক্স, এক্সবক্স ওয়ান ডিজাইনের একটি পরিবর্তন। এটি মূল এক্সবক্স ওয়ান থেকে 40 শতাংশ ছোট, যেমন মাইক্রোসফ্ট অনেকবার নির্দেশ করেছে। এটি প্রায় 8.4 পাউন্ডে কনডেন্সড এক্সবক্স ওয়ান এস এর সমান আকার। যদিও “40 শতাংশ ছোট” চিত্রটি আপনাকে হতাশ করে না। সোনির প্লেস্টেশন 4 প্রো একই আকার এবং পিএস 4 স্লিম এখনও ছোট।

আমরা এক্সবক্স ওয়ান এক্সের ম্যাট ব্ল্যাক ফিনিশটিকে সাদা এক্সবক্স ওয়ান এসের কাছে পছন্দ করি যা সময়ের সাথে আরও পরিধান করে। আমরা এর ফ্যান লাগাতে চাই। ডিভাইসের পক্ষগুলি একটি এস এর বিপরীতে ছোট, অণুবীক্ষণিক বায়ু ভেন্টের সাথে .c, যার অর্ধেকটি গর্তে বেশ কয়েকটি বড় পাখা ছিদ্র ছিল যা এয়ারফ্লো সীমাবদ্ধ না করে অন্যান্য ডিভাইসের সাথে এক্সবক্স ওয়ান এক্স স্ট্যাক করা সহজ করে তোলে।

যদিও দেখে মনে হচ্ছে আপনি এক্সবক্স ওয়ান এক্স কিনতে যাচ্ছেন না mentioned উল্লিখিত হিসাবে, এক্সবক্স ওয়ান এক্সে এখন পর্যন্ত সবচেয়ে চিত্তাকর্ষক কনসোল হার্ডওয়্যার রয়েছে। এটিতে একটি 8-কোর 2.3 গিগাহার্টজ x86 সিপিইউ রয়েছে, একটি কাস্টম এএমডি জিপিইউ যা 6 টি ট্যারিফ্লপস এবং 12 জিবি ডিডিআর 5 র‌্যাম ক্র্যাঙ্ক করতে পারে। এমনকি PS4 প্রো এর তুলনায় এটিতে গ্রাফিক্স প্রসেসিং শক্তি রয়েছে। প্রো, যা প্রমিত পিএস 4 এর চেয়ে অনেক বেশি শক্তিশালী, একটি জিপিইউ রয়েছে যা 4.2 টিএফএলপিএস এবং “কেবল” 8 জিবি র‌্যামের গণনা করে।

এক্সবক্স ওয়ান এক্স এর হার্ডওয়্যারের একমাত্র নেতিবাচক দিকটি হ’ল এটির ট্যারাবাইট হার্ড ড্রাইভ। স্ট্যান্ডার্ড এক্সবক্স ওয়ান মডেল দ্বিগুণ করা একটি উন্নতি, তবে অনলাইনে গেমস কিনে এমন প্রত্যেকের পক্ষে এটি পর্যাপ্ত সঞ্চয়স্থান নয়। এমনকি প্রকাশক প্রতি মাসে আপনাকে যে সোনা সরবরাহ করে তা কেবল আপনি কেবল এক্সবক্স লাইভ গেমগুলি ডাউনলোড করছেন, বেশিরভাগ প্লেয়ারই সেই হার্ড ড্রাইভটি অকারণে পূরণ করবে। সর্বোপরি, 4K সংস্থান এবং সংকোচিত অডিও ফাইলগুলি গেম ফাইলের আকার বাড়াতে পারে – আমরা অনেক গেমস সাম্প্রতিক সময়ে সহজেই 100 গিগাবাইটের চিহ্নটি ভেঙে যেতে দেখেছি – সুতরাং এটি বলাই ঠিক যে কিছু বড় গেম খুব দ্রুত এই ড্রাইভে জায়গা নেয়। আমি খাব

ওয়ান এক্স এক্সবক্স ওয়ান এস থেকে সমস্ত বন্দর ক্যাপচার করে এবং স্টোরগুলিতে গেম কিনতে পছন্দ করে এমন খেলোয়াড়দের জন্য একটি 4K ইউএইচডি ব্লু-রে প্লেয়ার রাখে। আপনি যদি আপনার টিভি পরিষেবাটি এক্সবক্সের মাধ্যমে ফিল্টার করতে চান এবং আপনার রিমোটের পরিবর্তে চ্যানেলগুলি পরিবর্তন করতে কর্টানা ব্যবহার করতে চান তবে কনসোলে এইচডিএমআই আউট বৈশিষ্ট্য রয়েছে যা ওয়ানএসের মতো কাজ করে – এবং আমরা এখনও রিমোটটিকে পছন্দ করি। আপনি তিনটি ইউএসবি 3.0.০.০ পোর্ট পাবেন – পিছনে দুটি, সামনের দিকে একটি – আপনি যদি কনসোলের সদ্য যুক্ত হওয়া মাউস এবং কীবোর্ড সমর্থনটি গ্রহণ করতে বা আরও গেমস সংরক্ষণের জন্য একটি বাহ্যিক হার্ড ড্রাইভ সংযোগ করতে চান তবে কার্যকর হতে পারে । উন্নত চারপাশের সাউন্ড সেটআপের জন্য আইআর-আউট এবং এস / পিডিএফ পোর্ট রয়েছে এবং অবশ্যই একটি পুরানো ফ্যাশনযুক্ত ইথারনেট বন্দর।

উপরের বৈশিষ্ট্যগুলির মধ্যে অনেকগুলি সরাসরি গেমসে অবদান রাখে না, তবে সেগুলি আপনার হোম থিয়েটার সেটআপের জন্য কার্যকর হতে পারে। আমরা পছন্দ করেছি যে এক্সবক্স ওয়ান এস কীভাবে একসাথে 4K ইউএইচডি ব্লু-রে প্লেয়ার, গেম কনসোল এবং টিভি স্ট্রিমিং বক্স হিসাবে কাজ করতে পারে। এবং এক্সবক্স ওয়ান এক্স এটি করতে পারে। 4 কে ব্লু-রে এবং এইচডিএমআই পাস-থ্রু এমন বৈশিষ্ট্য যা আপনি কোনও পিএস 4 এ পাবেন না।

কনসোলটি উন্নত চারপাশের শব্দ বিকল্পগুলিকে সমর্থন করে যেমন ডলবি আতমোস। এটমাস, যা দেয়াল এবং সিলিং থেকে শব্দ ভ্রমণের প্রভাবগুলি অনুকরণ করার জন্য শব্দ বন্ধ করে দেয়, দুর্দান্ত হতে পারে তবে একটি এটমোস চারপাশের সাউন্ড সিস্টেম অত্যন্ত ব্যয়বহুল। গেমিং হেডসেট সহ এমন হেডফোন রয়েছে যা অভিজ্ঞতার অনুকরণ করে তবে এগুলি বিরল।

এক্সবক্স ওয়ান এসের বিপরীতে, ওয়ান এক্সের ডেডিকেটেড কানেক্ট পোর্ট নেই। যে খেলোয়াড় একটি আসল এক্সবক্স ওয়ান থেকে আপগ্রেড করেন তারা এখনও এটি ব্যবহার করতে পারেন তবে আপনার একটি কিনেক্ট-ইউএসবি সংযোগকারী কিনতে হবে। এটি এক্সবক্স ওয়ান খেলোয়াড়দের আপগ্রেড করার ক্ষেত্রে একটি ছোট, তবে লক্ষণীয় ত্রুটি। মাইক্রোসফ্ট ইতিমধ্যে কিনেক্টের উত্পাদন শেষ করেছে, সুতরাং একটি বন্দরের অনুপস্থিতি অবাক করার মতো

মাইক্রোসফ্ট এক্সবক্স ওয়ান এক্স প্রসারিত প্যাচ 100 টিরও বেশি বর্তমান এবং আসন্ন গেমস ঘোষণা করেছে বা ঘোষণা করবে। আমাদের কাছে ইতিমধ্যে বর্ধিত গেমগুলির একটি সহজ তালিকা রয়েছে, মাইক্রোসফ্ট আপনাকে আপনার এক্সবক্স ওয়ান এক্স প্রসারিত গেমগুলি দেখানোর জন্য আপনার গেমের তালিকা ফিল্টার করতে দেয়। এটি কী খেলতে হবে তা সিদ্ধান্ত নিতে আপনাকে সহায়তা নাও করতে পারে তবে এটি দুর্দান্ত স্পর্শ, বিশেষত নতুন মালিকদের জন্য যারা তাদের গতিতে কনসোলটি রাখতে চান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here